অ্যানড্রয়েড ফোনের ১০ টি সেরা অ্যাপস লকার এর বিস্তারিত


  • স্মার্টফোন এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ডিভােইস। যেখানে অনেক গুরুত্বপূর্ণ সকল ফাইল ও ফোল্ডার সংরক্ষিত থাকে। যেমন ফেসবুক, টুইটার, ইনস্ট্রাগাম মতো জনপ্সরিয় সোশ্হযাল মিডিয়া অ্যাপে আমাদের ব্যক্তিগত বার্তা, ছবি  এবং তথ্য আদান প্রদান কিংবা সংরক্ষিত রয়েছে। আবার ফোনে অনেক প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ ফটো, ফাইল এবং ভিডিও ধারণ করে থাকেন যা অ্যানড্রয়েড ফোনের গ্্যালারি অ্যাপ সংরক্ষিত করে রাখে। কিন্তু কোন কারণে যদি আপনার সেই ফোনটি চুরী হয় বা হারিয়ে যায় তবে আপনি বিপদের সন্মুখীন হতে পারেন সে জন্য অনেকে এসব ফাইল, ফটো, ভিডিও হাইড কিংবা লক করে রাখে। 
  • অ্যান্ড্রয়েড ফোনের বেশ কয়েকটি দুর্দান্ত অ্যাপস লকার রয়েছে যা আপনাকে পাসওয়ার্ড, পিন, ফিঙ্গারপ্রিন্ট বা অন্যান্য উপায়ে অ্যাপস লক করতে সাহায্য করবে যদি আপনি অ্যান্ড্রয়েড ফোনের অ্যাপস লকার ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়ে কিংবা লক করে অ্যাপস লক করা জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ লকার খুজে থাকে তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য খুবই সহায়ক হয় তাই এন্ড্রয়েড ফোনের ১০ টি সেরা এপস লকারের বিস্তারিত জেনে নেওয়া যাক

সূচিপত্রঃ android ফোনের দশটি সেরা অ্যাপস লকার এর বিস্তারিত

  •  বেস্ট সিক্রেট ফোল্ডার (Best Secret Folder)
  • লকার (Locker)
  • অ্যাপলক (AppLock)
  • ফোল্ডার এবং ফাইল লকার (Folder and File Locker)
  • কিপসেফ ফটো ভল্ট ( Keepsafe Photo Vault)
  • ফোল্ডার লক (Folder Lock)
  • অ্যাপ লক সেফ ফোল্ডার ভল্ট (App Lock Safe Folder Vault)
  • ফাইল লকার (File locker)
  • ফোল্ডার হাইডার (Folder hider)
  • ক্যালকুলেটর লক (Calculator Lock)
android ফোনের দশটি সেরা অ্যাপস লকার




১. বেস্ট সিক্রেট ফোল্ডার (Best Secret Folder)

বেস্ট সিক্রেট ফোল্ডার, আইফোনের জন্য একটি সহজ অথচ নির্ভরযোগ্য ফোল্ডার লক অ্যাপ। মূলত, এই অ্যাপটি আপনার ব্যক্তিগত ফাইলগুলিকে অন্য কোনো দ্বিতীয় ব্যক্তির থেকে লক করে। সুতরাং, আপনার ফাইলগুলি সম্পূর্ণ সুরক্ষিত এবং কেউ এটি দেখতে পাবে না জেনে আপনি নির্দ্বিধায় আপনার ফোন অন্যদের কাছে হস্তান্তর করতে পারেন৷ তাছাড়া, এই অ্যাপটি আপনার ডিভাইসে খুব কম জায়গা নেয় এবং র‌্যামের (ram) উপর চাপ কম দেয়।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
এটির সাহায্যে, আপনি যেকোন ধরনের ফাইল যেমন ফটো, ভিডিও, অডিও ফাইল, নথি, পরিচিতি, নোট ইত্যাদির লক-সুরক্ষা করতে পারেন।
এটি কার্যকরভাবে একটি সাধারণ আলতো চাপ দিয়ে আপনার পছন্দের ফাইলগুলিকে লুকিয়ে রাখে।
অনায়াসে ড্র্যাগ এবং ড্রপ ফাইল সিস্টেম লকারে সহজতর আমদানি (import) প্রদান করে।
আপনি বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবহার করতে পারেন লকার আনলক করতে, যদি আপনার ডিভাইস এটি সমর্থন করে।
এই অ্যাপটি অনুপ্রবেশকারীদের একটি ফটো নেয় যারা লকারের সাথে বিশৃঙ্খলা করে।
আপনি ভুলে গেলে 'ব্যাকআপ নিরাপত্তা প্রশ্ন' আপনাকে পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে দেয়।
লকারের ভিতরে মিডিয়া দেখানোর জন্য এতে অন্তর্নির্মিত ইমেজ ভিউয়ার, স্লাইড শো এবং মিডিয়া প্লেয়ার রয়েছে। এছাড়াও, আপনি লকার থেকে সরাসরি ফাইল শেয়ার করতে পারেন।

২. লকার (Locker)

যদিও এটিকে একটি ফটো ভল্ট এবং অ্যাপলক অ্যাপ বলা হয় , লকার প্রাথমিকভাবে আপনাকে আপনার গোপনীয় ফোল্ডারগুলিতে সবচেয়ে শক্তিশালী নিরাপত্তা প্রদান করে এবং সেগুলিকে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে সুরক্ষিত করে। এটি অনলাইনে থাকার সময় আপনার ফাইলগুলিকে ঝুঁকির হাত থেকে রক্ষা করে। নিরাপত্তা বাড়াতে সমস্ত ফাইল এনক্রিপ্টেড আকারে ফোল্ডারে রাখা হবে। তাছাড়া, অ্যাপটির ইউজার ইন্টারফেস সহজ এবং প্রত্যেকের দ্বারা ব্যবহার করা সহজ।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
ফোনে কেউ প্রবেশ করার চেষ্টা করলে অ্যাপটি আপনাকে সতর্কতার সাথে অবহিত করে।
আপনি ফোন গ্যালারি থেকে আপনার সমস্ত ফটো এবং ভিডিওগুলি সরাতে পারেন এবং সেগুলি এই অ্যাপে সংরক্ষণ করতে পারেন৷
ফাইলগুলিকে আরও সুরক্ষিত করতে আপনি অ্যাপটিকে লুকিয়ে রাখতে পারেন৷
এই অ্যাপটি প্রাথমিকভাবে আপনাকে আপনার ফোল্ডার লক করতে Face ID, Touch ID, এমনকি PIN Lock ব্যবহার করতে দেয়।
এছাড়াও আপনি হোম স্ক্রীন থেকে অ্যাপ্লিকেশন আইকনগুলি সরাতে পারেন এবং সেগুলিকেও লুকিয়ে রাখতে পারেন৷
আপনি ক্লাউড-ভিত্তিক ব্যাকআপ সিস্টেমের মাধ্যমে সহজেই ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে পারেন। উপরন্তু, একটি কম্পিউটারে সংযোগ করে বা ডিভাইস রুট করে ফাইলগুলি অ্যাক্সেস করার কোন উপায় নেই৷

৩. অ্যাপলক (AppLock)

আমার কাছে আরেকটি বিশ্বস্ত ফোল্ডার লক অ্যাপ আছে যা অনেক কার্যকরী এবং আপনার ডিভাইসের ভিতরে আপনার গোপনীয়তা রক্ষা করতে AppLock বিশেষ সহায়তা করবে। এই সফ্টওয়্যারটিতে কিছু সুবিধাজনক বৈশিষ্ট্য রয়েছে যা Facebook, WhatsApp, Galary, Gmail, Incomming call এবং আরও অনেক কিছু সহ অন্যান্য অ্যাপগুলিকে লক করা নিশ্চিত করে৷ এছাড়াও আপনি কোনো অননুমোদিত অ্যাক্সেসকে (Access) বাধা দিতে একটি পাসওয়ার্ড, প্যাটার্ন বা ফিঙ্গার লক সেট করতে পারেন। উপরন্তু, এটি গ্যালারি থেকে ছবি এবং ভিডিও লুকিয়ে রাখতে পারে এবং আপনি সেগুলি ফটো এবং ভিডিও ভল্টে খুঁজে পেতে পারেন।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
অ্যাপটি প্রাথমিকভাবে ভালোভাবে ডিজাইন করা থিম অফার করে এবং আপনি আপনার পছন্দের ছবি দিয়ে ব্যাকগ্রাউন্ড (Background) কাস্টমাইজ করতে পারেন।
অ্যাপটিতে একটি ছদ্মবেশী ব্রাউজার (incognito browser) রয়েছে, তাই আপনার অনুসন্ধানের কোনো কুকিজ (History) রেকর্ড থাকবে না।
এটিতে একটি পাওয়ার-সেভিং মোড আছে এবং আপনি এটি আপনার ডিভাইসে খুব কম মেমরির সাথে ব্যবহার করতে পারেন।
আপনি দৃশ্যত কম সময়ে অন্যান্য সফ্টওয়্যার লক বা আনলক করতে পারেন।
এই অ্যাপটি ব্যবহার করে, আপনি একাধিক অ্যাকাউন্টে লগ ইন করতে এবং বিভিন্ন লক করা অ্যাপ গ্রুপ সেট করতে পারেন।
এই সফ্টওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে আক্রমণকারীদের ফটোতে ক্লিক করে। তাছাড়া, আপনি ওয়াইফাই, ব্লুটুথ, সিঙ্ক লক করতে পারেন, এমনকি অ্যাপলক আইকনটি লুকিয়ে রাখতে এবং নোটিস বারটি বন্ধ করতে পারেন। তবে এই সফ্টওয়্যারটিতে কোনো ডায়াল নম্বর নিরাপত্তা বৈশিষ্ট্য নেই।

৪. ফোল্ডার এবং ফাইল লকার (Folder and File Locker)

আপনার সমস্ত ফোল্ডার এবং ফাইল প্রাইভেট রাখতে ZNP ল্যাবস একটি নিরাপদ অ্যাপ নিয়ে এসেছে। মূলত, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এই ফোল্ডার লক অ্যাপটি নির্দিষ্ট ফোল্ডার এবং ফাইলগুলির জন্য শক্তিশালী লক ফাংশন সেট করতে কাজ করে, যাতে কোনও অনুপ্রবেশকারী সেগুলি পরীক্ষা করতে না পারে। এটি আপনার ব্যক্তিগত ডেটাতে একটি স্থান সুরক্ষিত করার সবচেয়ে সুরক্ষামূলক উপায়। এটি ব্যবহারের মাধ্যমে আপনি সহজেই আপনার ব্যক্তিগত ছবি, ভিডিও, ফাইল এবং নথি সংরক্ষণ করতে পারেন।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
আপনি প্রাথমিকভাবে যেকোনো ফাইল এবং ফোল্ডারের জন্য পিন বা প্যাটার্ন লক সেট করতে পারেন।
এই অ্যাপটিতে একটি ব্যক্তিগত গ্যালারি তৈরি করা সহজ, এবং এখানে, আপনি আপনার সমস্ত ব্যক্তিগত এবং স্মরণীয় ছবি সংরক্ষণ করতে পারেন৷
আপনার গোপনীয় কোনো ফাইল এবং নথি অন্য কারো জন্য অপেন (Open) হবে না। আপনি সহজভাবে ফোল্ডার এবং ফাইল লুকাতে পারেন.
মাল্টি-সিলেক্ট ফাংশনের সাহায্যে, এক সময়ে স্টক গ্যালারি থেকে একাধিক ছবি এবং ভিডিও নির্বাচন করে পাঠাতে পারেন।
এই অ্যাপটি আসলেই কোনো স্টোরেজ সীমা নেই। এটি আইটেমগুলি সঞ্চয় করতে আপনার ফোন স্টোরেজ বা SD কার্ড ব্যবহার করবে।
কে আপনার ব্যক্তিগত ফোল্ডার চেক করার চেষ্টা করছে তাও আপনি জানতে পারবেন৷ কেউ ভুল কোড দিয়ে এটি আনলক করার চেষ্টা করলে এই অ্যাপটি সঙ্গে সঙ্গে একটি সেলফি তুলবে। তবে আপনি এই অ্যাপটি আনইনস্টল করলে, লক করা ফোল্ডার এবং ফাইলগুলির সমস্ত সামগ্রী স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে৷

৫. কিপসেফ ফটো ভল্ট (Keepsafe Photo Vault)

Keepsafe Photo Vault ফটো ভল্ট কিছু চমৎকার বৈশিষ্ট্য নিয়ে এসেছে, এবং আপনি আপনার গোপনীয়তা বজায় রাখার জন্য এই সফ্টওয়্যারটিকে দায়িত্ব দিতে পারেন। মূলত, এটি ফিঙ্গারপ্রিন্ট authentication, পিন সুরক্ষা এবং সামরিক-গ্রেড এনক্রিপশন সহ আপনার সমস্ত ব্যক্তিগত ফটো বা ভিডিও সুরক্ষিত করে। এছাড়াও, আপনি গুরুত্বপূর্ণ নথি, ড্রাইভিং লাইসেন্স, ক্রেডিট কার্ড ইত্যাদির কপি সুরক্ষিত রাখতে পারেন। এছাড়াও, আপনি পাবলিক গ্যালারি থেকে যেকোনো ফটো মুছে ফেলতে পারেন এবং সেগুলিকে পরে Keepsafe Photo Vault দেখতে পারেন।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
আপনার ফোন ক্ষতিগ্রস্ত বা চুরি হয়ে গেলেও আপনি আপনার ফটো এবং ভিডিওগুলির জন্য একটি ব্যাকআপ রাখতে পারেন৷
অ্যাপটিতে একটি ফেসডাউন স্বয়ংক্রিয়-লক বৈশিষ্ট্য রয়েছে, তাই আপনার ডিভাইসটি নিচের দিকে মুখ করলে এটি কার্যকর হবে।
এই অ্যাপটি ব্যবহার করে, আপনি আপনার ব্যক্তিগত ছবি শেয়ার করতে পারবেন এবং প্রাপক কতক্ষণ ছবি দেখতে পাবেন তা নিয়ন্ত্রণ করতে পারবেন।
আপনি প্রাথমিকভাবে কোনো নির্দিষ্ট ফটো অ্যালবামের জন্য পৃথক পিন বা নিদর্শন সেট করতে পারেন।
অ্যাপটি সম্প্রতি ব্যবহৃত অ্যাপ তালিকায় দেখা যায় না।
আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করে কমপক্ষে 10,000 আইটেম সংরক্ষণ করতে পারেন৷ অতিরিক্তভাবে, এটি ফটোগুলিকে সংকুচিত করে এবং মূলটিকে ক্লাউডে (Cloud) সংরক্ষণ করে। তবে পাসওয়ার্ড রিসেট করার সময়, সফ্টওয়্যার নিরাপত্তা সেটিং করতে অনেক সময় নেয়।

৬. ফোল্ডার লক (Folder Lock)

ফোল্ডার লক আনা হয়েছে অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয় ব্যবহারকারীদের জন্য। এই চরম সুরক্ষিত ফোল্ডার লক অ্যাপটি আপনার ব্যক্তিগত ফটো, ভিডিও এবং যেকোনো ফাইলের জন্য শতভাগ সুরক্ষা প্রদান করে। উপরন্তু, আপনি ফোল্ডারে আপনার সমস্ত ওয়ালেট কার্ড, নোট, পরিচিতি এবং অডিও রেকর্ডিংগুলিকেও সুরক্ষিত করতে পারেন৷ একটি স্মার্টফোনের ডেটা নিরাপত্তার জন্য, আপনি এটিকে সুইস আর্মি নাইফ বলতে পারেন। উপরন্তু, আপনি সমস্ত ফটো এবং ভিডিও ফাইল সুরক্ষিত করতে এই অ্যাপের মাধ্যমে আপনার সম্পূর্ণ গ্যালারি লক করতে পারেন।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
আপনি ক্যাপচার করা সমস্ত ছবি আড়াল করতে স্বয়ংক্রিয় ফটো লকার ব্যবহার করতে পারেন।
আপনি যদি নোট রাখতে চান তবে এই অ্যাপটি সেগুলিকে একটি লুকানো ফোল্ডারেও সুরক্ষিত রাখবে।
এই অ্যাপটি ব্যবহার করে আপনি আপনার যেকোনো অ্যাপ লক করতে পারবেন। অতিরিক্তভাবে, আপনি লক করা অ্যাপগুলি খুলতে বিভিন্ন আনলকিং সিস্টেম ব্যবহার করতে পারেন।
সংবেদনশীল ফটো (sensitive photos) এবং ভিডিওগুলির জন্য, আপনি কেবল অতিরিক্ত পাসকোড এবং সুরক্ষা সেট করতে পারেন৷
অনুপ্রবেশকারীরা আর আপনার অডিও রেকর্ড খুঁজে পাবে না. আপনি এই অ্যাপটি ব্যবহার করে একটি লুকানো ভল্টে তাদের সুরক্ষিত করতে পারেন।
এই অ্যাপটি আপনাকে এটিতে একটি গোপন যোগাযোগ গ্রুপ (group) তৈরি করতে দেয়। এছাড়াও, আপনি এটিতে আপনার সমস্ত ব্যাঙ্কিং কার্ড এবং লাইসেন্সের বিবরণও সংরক্ষণ করতে পারেন। তবে আপনি একটি অ্যাকাউন্ট থেকে একাধিক ডিভাইসে এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন না।

৭. অ্যাপ লক সেভ ফোল্ডার ভল্ট (App Lock Safe Folder Vault)

আপনি এখন সিকিউর ফোল্ডারের সাথে সর্বোচ্চ স্তরের নিরাপত্তা ব্যবহার করতে পারেন, এটি অ্যান্ড্রয়েডের জন্য একটি সহজ ফোল্ডার লক অ্যাপ। স্পষ্টতই, এই নির্ভরযোগ্য ভল্ট অ্যাপটি আপনাকে কয়েকটি ট্যাপ দিয়ে যেকোনো ধরনের গুরুত্বপূর্ণ ফাইল লক করতে দেয়। এটি এমনকি লগ ইতিহাস ছাড়াই পরিচিতি, কল এবং নোটগুলি পরিচালনা করতে পারে৷ তদুপরি, যখনই অনুপ্রবেশকারী এই অ্যাপে প্রবেশ করার চেষ্টা করে তখন এটি নীরবে তার ছবি তোলে। সুতরাং, আপনি চেহারা জানতে পারেন যারা আপনার উপর গুপ্তচরবৃত্তি করছিল।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
প্রাথমিকভাবে, এই অ্যাপটি আপনাকে আসল অ্যাপ আইকন লুকিয়ে রাখতে দেয়। এটি শুধুমাত্র একটি নির্দিষ্ট নম্বর ডায়াল করে অ্যাক্সেস করা যেতে পারে।
এই মজাদার অ্যাপটি পিন এবং প্যাটার্ন লক উভয়ই সাপোর্ট করে। অবশেষে, আপনি আপনার প্রিয় লক টাইপ পছন্দ করতে পারেন এবং এটি ব্যবহার করতে পারেন৷
আপনি এই অ্যাপ থেকে সরাসরি ফটো বা ভিডিও প্লে দেখতে পাবেন।
একটি 'ভুয়া ত্রুটি উইন্ডো পপআপ' (fake error window popup) বৈশিষ্ট্য রয়েছে যা শেষ পর্যন্ত আরও নিরাপত্তা প্রদান করতে পারে।
আন-ইনস্টল প্রতিরোধক আপনাকে অ্যাপটিকে অবাঞ্ছিতভাবে আনইনস্টল করা থেকে রক্ষা করতে সহায়তা করে।
আপনি যদি পুরানো অ্যান্ড্রয়েড সংস্করণ সহ একটি ডিভাইসের মালিক হন তবে কোন সমস্যা নেই। এই অ্যাপটি প্রায় সব অ্যান্ড্রয়েড সংস্করণে চলে।
আপনি এই অ্যাপের মাধ্যমে অসীম সংখ্যক ফটো এবং ভিডিও লক এবং সুরক্ষিত করতে পারেন। এছাড়াও, কেউ অ্যাপে প্রবেশ করার চেষ্টা করলে এটি আপনাকে সতর্কতা বিজ্ঞপ্তি পাঠায়। তবে এটি কখনও কখনও, ফাইল লুকাতে ব্যর্থ হতে পারে। তাই ব্যবহারের সময় আপনাকে খেয়ল করতে হবে।

৮. ফাইল লকার (File locker)

আপনি এখন Innoriors Pvt. এর ফাইল লকারের মাধ্যমে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে উচ্চ স্তরের নিরাপত্তা প্রদান করতে পারেন৷ এই স্মার্টলি ডিজাইন করা ফোল্ডার এবং ফাইল লকার অ্যাপগুলি আপনার ফাইলগুলিকে দ্রুত সুরক্ষিত বা আনলক করে। এমনকি নিরাপত্তা বাড়াতে আপনি এই অ্যাপটিকে অন্য অ্যাপ হিসেবে Fake করতে পারেন। তাছাড়া, এর শালীন এবং সংক্ষিপ্ত চেহারা অবশ্যই আপনার হৃদয় জয় করবে। আপনি আপনার মেজাজ অনুযায়ী এটিতে থিম সেট করতে পারেন। দেখা যাক এই অ্যাপটি আরও কী প্রদান করে।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
এই অ্যাপটি 'ফেস ডাউন' লক সিস্টেমের মাধ্যমে আপৎকালীন সময়ে স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে।
আপনি প্রাথমিকভাবে একটি সাধারণ টোকা দিয়ে আপনার ব্যক্তিগত ফাইলগুলি লুকিয়ে রাখতে পারেন।
এই অ্যাপ্লিকেশানটি আপনাকে যেকোনো সময় আপনার অ্যালবামের কভার ফটো হিসাবে যে কোনো ছবি সেট করতে দেয়।
আপনি এটিতে যতগুলি চান ফাইল লক করতে পারেন। ফাইল লকার সীমাহীন ফাইল লক করতে পারে।
ডিভাইসটি স্লিপ মোডে গেলে এটি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ফাইল এবং ফোল্ডার লক করবে।
ফাইল লকার এর ভিতরে থাকা ফাইলগুলিকে এনক্রিপ্ট করে। স্পষ্টতই, স্থানীয় স্টোরেজে খোঁজ করে কেউ তাদের খুঁজে পাবে না।
এই স্মার্ট অ্যাপটিতে যে কেউ প্রবেশ করার চেষ্টা করে তার ছবি তোলে। উপরন্তু, এটি পাসওয়ার্ড পুনরুদ্ধারের (password recovery) বিকল্পগুলি অফার করে এবং নিবন্ধিত ইমেলে পুনরুদ্ধারের পাসওয়ার্ড পাঠায়।যেহেতু এটি স্থানীয় স্টোরেজে সঞ্চয় করে, আপনি যদি আপনার ফোন রিসেট করেন বা মেমরি মুছে দেন তাহলে আপনি সেগুলি পুনরুদ্ধার করতে পারবেন না।

৯. ফোল্ডার হাইডার (Folder hider)

SmallCat Media দ্বারা আপনার ফোল্ডার লক করুন একটি অবিশ্বাস্যভাবে শক্তিশালী অ্যাপ যা আপনার ফাইলগুলির সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করে৷ এই অ্যান্ড্রয়েড অ্যাপটি আপনার ফাইলগুলিকে সঠিকভাবে এনক্রিপ্ট করে সুরক্ষিত করে। সুতরাং, পুরো স্টোরেজের মধ্য দিয়ে দেখলেও কেউ তাদের খুঁজে পাবে না। আপনি এটিতে একটি ল্যাগ-মুক্ত এবং মসৃণ (smooth) ব্যবহারকারীর অভিজ্ঞতাও পাবেন। এছাড়াও, এটি সেই ব্যক্তির একটি ফটো ক্যাপচার করতে পারে যে আপনার অনুমতি ছাড়া এটিতে অ্যাক্সেস পাওয়ার চেষ্টা করে৷
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
প্রাথমিকভাবে কোন স্টোরেজ সীমাবদ্ধতা নেই। দৃশ্যত, আপনি ডিভাইসের স্টোরেজ আকার অনুযায়ী যতটা চান ফাইল লক করতে পারেন।
এই লকার অ্যাপটি প্রায় সব ধরনের ফাইল যেমন ফটো, ভিডিও, অডিও এবং ডকুমেন্ট এবং আরও অনেক কিছু সমর্থন করে।
আপনার ডিভাইসটি সক্ষম হলে, আপনি অ্যাপটিকে সুরক্ষিত করতে ফিঙ্গারপ্রিন্ট লক ব্যবহার করতে পারেন।
আপনি অবশেষে আপনার সুরক্ষিত ফাইলগুলি সংরক্ষণ করতে ডিভাইসের মেমরি বা SD কার্ডের মধ্যে বেছে নিতে পারেন৷
এছাড়াও, এই অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ। আপনি আপনার আঙুলের কাছে প্রতিটি বিকল্প পাবেন।
দ্রুত ফাইল আমদানি (import) প্রদানের জন্য এটিতে মাল্টি-সিলেক্ট বৈশিষ্ট্য উপলব্ধ।
এই নিরাপত্তা টুলটি আপনাকে লক করা ফাইলগুলিকে সরাসরি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে দেয়। তাছাড়া, আপনি যদি কখনও ভুলে যান তাহলে আপনি ইমেলের মাধ্যমে আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারেন। তবে ডিভাইস স্টোরেজ মুছে ফেলার ফলে ফাইল নষ্ট হবে।

১0. ক্যালকুলেটর লক (Calculator Lock)

ফ্ল্যাটফিশ স্টুডিও একটি খুব এক্সক্লুসিভ সিকিউরিটি অ্যাপ নিয়ে এসেছে যা আপনার ব্যক্তিগত নথিগুলিকে নিরাপদভাবে লুকিয়ে রাখবে। মূলত, এটি একটি ফোল্ডার লকিং অ্যাপ, এবং আপনি এটিকে বাইরে থেকে একটি সাধারণ ক্যালকুলেটর অ্যাপ হিসেবে মনে করবেন। শুধুমাত্র আপনি সঠিক পাসকোড টিপলেই এটি আপনাকে ফোল্ডারে প্রবেশ করতে দেবে। উদ্ভাবনী শোনাচ্ছে, তাই না? হ্যাঁ, এটা. এই ক্যালকুলেটর ভল্টটি আপনাকে অনুপ্রবেশকারীদের থেকে ফটো গ্যালারিটি রক্ষা করতে পারে।
গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
একটি স্বয়ংক্রিয় গ্যালারি লক আপনার স্টক ক্যামেরা দ্বারা তোলা সমস্ত ফটো এবং ভিডিও সুরক্ষিত করবে।
অন্তর্নির্মিত ব্যক্তিগত ফটো ভিউয়ার যখনই আপনি এটি খুলবেন তখন আপনার অনুমতি চাইবে৷
যেহেতু এই অ্যাপটি একটি সাধারণ ক্যালকুলেটর অ্যাপ হিসাবে ছদ্মবেশে থাকবে, তাই কেউ প্রাথমিকভাবে এটি খুঁজে পাবে না বা এই অ্যাপটির অস্তিত্ব নিয়ে সন্দেহ করবে না।
এই অ্যাপটি ভিডিও লক এবং ফটো ভল্ট Hidex
এই অ্যাপটি বিভিন্ন ধরণের একাধিক ফটো এবং ফাইল ফরম্যাট সমর্থন করে।
আপনি নাম অনুসারে ফাইল, ফটো এবং ভিডিও ফাইলগুলিকে তাত্ক্ষণিকভাবে খুঁজে পেতে পারবেন৷
এছাড়াও, আপনি এই অ্যাপটিকে একটি আধুনিক ক্যালকুলেটর অ্যাপ হিসাবেও ব্যবহার করতে পারেন।

উপসংহার

এটা বলা বাহুল্য যে একটি ফোল্ডার লক অ্যাপ যে কারো ব্যক্তিগত নিরাপত্তার জন্য অপরিহার্য। আপনার স্মার্ট ডিভাইসে যাই থাকুক না কেন, আপনি এই ধরনের অ্যাপ ব্যবহার করে তা লক করতে পারেন। এবং আপনি ফোল্ডার লক করার জন্য কিছু সেরা এবং বিনামূল্যের অ্যাপস সম্পর্কেও শিখেছেন৷ এখন, আপনার বন্ধু এবং পরিবারকে কীভাবে তারা তাদের ডিভাইস ফোল্ডার লক করতে পারে সে সম্পর্কে এই প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার পালা৷ তাই, এই কন্টেন্ট শেয়ার করুন এবং সাথে থাকুন। ধন্যবাদ.





Next Post Previous Post
No Comment
Add Comment
comment url